বর্ধমানে 'পাঠান' সিনেমা রিলিজ হতে দেওয়া হবে না, সিনেমা বন্ধের হুমকি হিন্দুত্ববাদী সংগঠনের - Bangla Hunt

বর্ধমানে ‘পাঠান’ সিনেমা রিলিজ হতে দেওয়া হবে না, সিনেমা বন্ধের হুমকি হিন্দুত্ববাদী সংগঠনের

By Bangla Hunt Desk - December 18, 2022

বাংলাহান্ট ডিজিটালঃ দেশজুড়ে শাহরুখ খানের পাঠান সিনেমা নিয়ে েকের পর এক বিতর্ক চলছে। এবার বর্ধমানেও ‘পাঠান’ সিনেমা রিলিজ হতে দেওয়া হবে না, সিনেমা বন্ধেন ডাক দিল হিন্দুত্ববাদী সংগঠন। প্রতিবাদ জানিয়ে রবিবার তারা বর্ধমান শহরের কার্জনগেট এলাকায় শাহরুখ খানের কুশপুতুল দাহ করে। সংগঠনের পক্ষ থেকে দাবি করে বলা হয়, বর্ধমানে কোনও সিনেমা হলে পাঠান সিনেমা রিলিজ করতে দেওয়া হবে না। পাঠান সিনেমার ‘বেশরম রং’ নিয়ে সরগরম সোশাল মিডিয়া। সমালোচনার মুখে পড়েছেন শাহরুখ খান (Shah Rukh Khan), দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)।

আরো পড়ুন- Autophagy’ কি? অটোফেজি বা উপবাসের উপকারিতা কি

বলতে গেলে মুক্তির পর থেকেই চর্চায় ছবির নতুন গান ‘বেশরম রং’ ৷ গানটিতে যে পোশাকে অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে দৃশ্যায়িত করা হয়েছে, তা একাংশের মতে অত্যন্ত অশ্লীল ৷ গানে শাহরুখ-দীপিকার যে রসায়ন দেখানো হয়েছে তা অত্যন্ত সাহসী, এ নিয়ে কোনও সন্দেহ নেই ৷ কিন্তু গানে অভিনেত্রীর পোশাক চয়ন এবং অভিনেতা-অভিনেত্রীর কেমিষ্ট্রি নিয়ে তীব্র আপত্তি তুলেছেন অনেকে।

অনকের মতে এই সিনেমা ভারতের সনাতন সংস্কৃতিকে অবমাননা করেছে। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। এবার সেই বির্তকের আঁচ পড়ল বর্ধমানেও। সংগঠনের পক্ষ থেকে থেকে পূজা দেবনাথ জানান, গেরুয়া বসন হচ্ছে ত্যাগের প্রতীক। সেই ত্যাগের প্রতীক বস্ত্রকে নিয়ে সিনেমায় এমনভাবে নোংরামি করা হচ্ছে তাতে কোথাও না কোথাও ভারতের সংস্কৃতিকে লাঞ্ছিত করা হয়েছে।

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোনএখানে ক্লিক করুন


প্রাসঙ্গিক খবর