এবার নরেন্দ্র মোদিকে সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় ভোটের লড়াইয়ে চ্যালেঞ্জ অধীর চৌধুরীর - Bangla Hunt

এবার নরেন্দ্র মোদিকে সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় ভোটের লড়াইয়ে চ্যালেঞ্জ অধীর চৌধুরীর

By Bangla Hunt Desk - April 06, 2024

রাজেন্দ্র নাথ দত্ত:মুর্শিদাবাদ : এবার নরেন্দ্র মোদিকে সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় ভোটে দাঁড়িয়ে জেতার আহ্বান জানালেন বহরমপুর লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী অধীররঞ্জন চৌধুরী। পাশাপাশি তিনি প্রধানমন্ত্রীকে ‘জ্যোতিষী’ বলে কটাক্ষ করেন। অধীরবাবু বলেন, মোদি জ্যোতিষী। তাই তিনি আসন ৪০০ পার হবে বলে ভবিষ্যৎবাণী করতে পারেন। বহরমপুর জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে তিনি বলেন, এই নির্বাচন পালাবদলের। সেই লক্ষ্যে আমরা লড়ছি। আমি তো ভবিষ্যৎবাণী করতে পারি না যে পালাবদল কখন হবে। মানুষের মতামত আমাদের কাছে শেষ কথা। সেই আশা, ভরসা নিয়ে আমরা মানুষের কাছে যাই।বাংলার রাজ্যপাল সরাসরি বিজেপির প্রতিনিধি হয়ে গিয়েছেন বলে মন্তব্য করেন অধীরবাবু। শিক্ষামন্ত্রীকে মন্ত্রিসভা থেকে সরানোর সুপারিশ করেছেন রাজ্যপাল। তাঁর এই হস্তক্ষেপ নিয়ে অধীরবাবু বলেন, রাজ্যপালের এধরনের কথা বলা উচিত নয়। তিনি বলতে পারেনও না। বিজেপি সরকারের সরাসরি প্রতিনিধি হয়ে গেলে তো মুশকিল। এটা রাজ্যপালের দায়িত্বের মধ্যে পড়ে না। রাজ্যপালের এই ধরনের ছেলেমানুষি মন্তব্যের বিরোধিতা করছি।এদিকে জেলায় সংখ্যালঘু ভোটের অঙ্ক কষছে বাম-কংগ্রেস জোট। এপ্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, সংখ্যালঘু, সংখ্যাগুরুর অঙ্ক বিজেপি করে না? বিজেপির প্রধানমন্ত্রীও করেন। বিজেপির প্রধানমন্ত্রীকে বলব, আপনি সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় গিয়ে দাঁড়িয়ে জিতে আসুন না। আমরা তো এটা প্রমাণ করে দিয়েছি। প্রণব মুখোপাধ্যায় জঙ্গিপুর থেকে জিতেছিলেন। যেখানে ৬৭ শতাংশ সংখ্যালঘু মানুষ আছেন। মোদি আপনি জম্মু-কাশ্মীরে গিয়ে ভোটে দাঁড়ান। অসুবিধার কী আছে?

আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকীর নাম না করে আসাউদ্দিন ওয়েসির সঙ্গে তুলনা টানলেন অধীরবাবু। বামেদের সঙ্গে আইএসএফের জোট না হওয়া প্রসঙ্গে তিনি বলেন, এখন আমাদের এখানে ওয়েসি এসেছেন। হায়দরাবাদে বড় ওয়েসি। আর আমাদের এখানে এসেছেন ‘ছোট ওয়েসি’। তিনি এখন অনেক মন্তব্য করবেন। এগুলো বিজেপির ভোট কাটুয়া। সব বিজেপির পয়সা খেয়ে ভোট কাটার জন্য ময়দানে নেমে গিয়েছে। এতদিন লড়ব লড়ব করছে, লড়ছে না কেন? এক নম্বরের বিজেপির ভোট কাটুয়া। বিজেপি এদের ব্যবহার করছে। এসব ভোট কাটুয়ার দল ভোটের সময় মাথাচাড়া দিয়ে উঠবে, আবার থেমে যাবে। 
কংগ্রেসের ইস্তেহার নিয়ে অধীরবাবু বলেন, কংগ্রেস নতুন একটা সামাজিক বিপ্লব আনতে চলেছে। আগামী দিনে কংগ্রেস ক্ষমতায় যখন আসবে তখন চাকরির অধিকার, আইনি অধিকার হবে। এটা একটা যুগান্তকারী ভাবনা। একজন যুবকও বেকার থাকবে না। সরকার তাকে এক বছর এক লক্ষ টাকা দিয়ে প্রশিক্ষিত করে সরকারিভাবে কোম্পানিতে নিযুক্তির গ্যারান্টি দেবে। গোটা বিশ্বে একমাত্র জার্মানিতে আছে এমন পদ্ধতি। আমরা ভারতবর্ষে এটা নিয়ে আসব। সেইসঙ্গে একশো দিনের কাজের প্রকল্পের মজুরি ৪০০টাকা করা হবে। মহিলাদের জন্য বছরে এক লক্ষ টাকা দেওয়া হবে। কৃষকদের ফসল ন্যূনতম সহায়ক মূল্যে কেনার আইন করা হবে।

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোনএখানে ক্লিক করুন


প্রাসঙ্গিক খবর