Makar Sankranti: ৭৭ বছর পর বিরল সংযোগ! মকরসংক্রান্তিতে মালামাল হবে ৩ রাশি - Bangla Hunt

Makar Sankranti: ৭৭ বছর পর বিরল সংযোগ! মকরসংক্রান্তিতে মালামাল হবে ৩ রাশি

By Bangla Hunt Desk - January 09, 2024

এই বছরের মকর সংক্রান্তি (Makar Sankranti) খুব গুরুত্বপূর্ণ। ৭৭ বছর পর এই মকর সংক্রান্তিতে রবি যোগের পাশাপাশি বরীয়ান যোগ থাকবে। আবার ৫ বছর পর সোমবার মকর সংক্রান্তি পালিত হবে।

হিন্দু পঞ্জিকা অনুযায়ী মকর সংক্রান্তিতে বরীয়ান যোগ শুরু হচ্ছে ১৪ জানুয়ারি রাত ২টো ৪০ মিনিট থেকে। শেষ হবে ১৫ জানুয়ারি রাত ১১টা ১০ মিনিটে। আবার ১৪ তারিখ সকাল ১০টা ২২ মিনিট থেকে ১৫ তারিখ সকাল ৭টা ৫ মিনিটে রবি যোগ থাকবে। সন্ধ্যা ৬টা ২৭ মিনিট থেকে শুরু হবে বণিজ করণ। আবার এ সময়ে ধনু রাশিতে শুক্র থাকবে, অন্য দিকে নিজের মূল ত্রিকোণ রাশিতে শনি ও মেষ রাশিতে বৃহস্পতি অবস্থান করবে। গ্রহ নক্ষত্রের এমন গতির কারণে তিন রাশির জাতকদের জীবন সুখ-স্বাচ্ছন্দ্যে কাটবে।

আরো পড়ুন- বালুর রেশন দুর্নীতির কোটি কোটি টাকা বাংলাদেশে পৌঁছে দিত শাহজাহান

এই উপায় আপনাকে মালামাল করে তুলবে
জ্যোতিষশাস্ত্র অনুসারে, শুক্র গ্রহের উচ্চ রাশি থাকাকালীন যদি ভার্যানা যোগ গঠিত হয়, তবে এটি খুব কার্যকর। এই উপলক্ষে যদি কুবের মন্ত্র, মা লক্ষ্মী মন্ত্র এবং শুক্র মন্ত্র জপ করা হয়, তাহলে আপনার ধনী হতে সময় লাগবে না। এ ছাড়া জমি কেনা, নতুন গাড়ি কেনা, গৃহ প্রবেশ, মুণ্ডন, বাড়ি নির্মাণ শুরু করা ভার্যানা যোগে শুভ ফল দেয়।

হিন্দু ধর্মে মকর সংক্রান্তির উৎসবের গুরুত্ব রয়েছে। ভগবান সূর্য যখন মকর রাশিতে প্রবেশ করেন তখন সূর্যের মকর সংক্রান্তি হয়। মকর সংক্রান্তি উপলক্ষে শুভ সময়ে স্নান ও দান করলে পুণ্য লাভ হয়। বিশ্বাস অনুসারে, এই দিনে সূর্য মকর রাশিতে প্রবেশ করে। গ্রহের রাজা সূর্যের গোচর ১৫ জানুয়ারি মকর সংক্রান্তির দিনে হতে চলেছে। সূর্যের রাশি পরিবর্তনের সঙ্গে সঙ্গে মেষ এবং সিংহ-সহ ৩টি রাশির জন্য শুভ দিন শুরু হবে। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য আগামী একমাস শুভ হতে চলেছে।

মেষ রাশি (Aries Zodiac)
এই মকর সংক্রান্তি মেষ রাশির জাতকদের জন্য লাভজনক প্রমাণিত হবে। আপনার রাশির দশম স্থানে সূর্য উপস্থিত থাকবে। এ সময়ে মেষ রাশির জাতকরা সমস্ত ক্ষেত্রে সাফল্য ও ধন লাভ অর্জন করতে পারবেন। কেরিয়ারে চাকরিজীবীরা পরিশ্রমের ফল পাবেন। এ সময়ে পদোন্নতি ছাড়াও একাধিক বড় দায়িত্ব পেতে পারেন এই রাশির জাতক। আবার নতুন চাকরির সুযোগ পাবেন এই রাশির জাতক। বিদেশে চাকরির স্বপ্ন পূরণ হবে। ব্যবসায়ে অঢেল সাফল্য ও ধন লাভ অর্জন করত পারেন। আবার এই রাশির যে জাতকরা বিদেশি ব্যবসার সঙ্গে যুক্ত, তাঁরা ভালো সাফল্য অর্জন করতে পারবেন। পরিবারের সদস্যদের সঙ্গে ভালো সময় কাটাবেন এই রাশির জাতক। সম্পর্কে মিষ্টত্ব বজায় থাকবে।

সিংহ রাশি (Leo Zodiac)
মকর সংক্রান্তিতে সৃষ্ট দুর্লভ সংযোগের কারণে সিংহ রাশির জাতকদের কেরিয়ারে লাভ হবে। সফল হবেন। তার পাশাপাশি সকলে আপনার প্রশংসা করবে। সমাজে আপনাদের মান-সম্মান বাড়বে। দীর্ঘদিন ধরে আটকে থাকা কাজ সম্পন্ন হতে পারে। পাশাপাশি এই রাশির জাতকদের উচ্চশিক্ষার ইচ্ছা পূরণ হবে। ব্যবসায়ে লাভ অর্জনের প্রবল সম্ভাবনা রয়েছে। বেটিংয়ে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। পাশাপাশি ব্যবসায়ে কোনও বড় ডিল বা প্রকল্প পাবেন। জীবনসঙ্গীর সঙ্গে ভালো সময় কাটাবেন। স্বাস্থ্যের যত্ন নিন।

মীন রাশি (Pisces Zodiac)
বৃহস্পতির আধিপত্য যুক্ত এই রাশির জাতকদের জন্য়ও মকর সংক্রান্তি অত্যন্ত লাভজনক হতে চলেছে। এ সময়ে পরিশ্রম ও একাগ্রতার ফল পাবেন। কেরিয়ারের সূচনা করবেন। আবার এই রাশির চাকরিজীবী জাতকদের পদোন্নতির প্রবল যোগ রয়েছে। আবার ব্যবসায়ীদের ধন লাভের প্রবল সম্ভাবনা রয়েছে। আর্থিক লাভ হতে পারে। এর পাশাপাশি আপনাদের সমস্ত ইচ্ছা পূরণ হবে। সম্পর্ক মজবুত হবে মীন রাশির জাতকদের।

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোনএখানে ক্লিক করুন


প্রাসঙ্গিক খবর