লোকসভা ভোটের আগে উত্তপ্ত সন্দেশখালি, তড়িঘড়ি বিশেষ বৈঠক কমিশনের - Bangla Hunt

লোকসভা ভোটের আগে উত্তপ্ত সন্দেশখালি, তড়িঘড়ি বিশেষ বৈঠক কমিশনের

By Bangla Hunt Desk - February 23, 2024

লোকসভা ভোটের আগে উত্তপ্ত সন্দেশখালি, তার আগে আগামী ২৮ ফেব্রুয়ারি কলকাতা ও দুই ২৪ পরগনার জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বিশেষ বৈঠক ডাকলেন রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ আফতাব।

আগামী ৪ মার্চ কলকাতায় নির্বাচন কমিশনের (Election Commission) ফুল বেঞ্চ আসার কথা। রাজ্যের নির্বাচনী প্রস্তুতি নিয়ে তারা টানা দু’দিন বৈঠক করবেন। সেই সফরের আগে সন্দেশখালির সাম্প্রতিক অশান্তির প্রেক্ষিতে বুধবারের ‌ওই বৈঠককে গুরুত্বপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। উল্লেখ‌্য, সন্দেশখালির ঘটনা নিয়ে দিল্লি থেকে রাজ‌্য নির্বাচন আধিকারিকের দপ্তরকে প্রতিদিন রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রিপোর্ট দিতে বলা হয়েছে। সেই রিপোর্ট নিয়ে নির্বাচন কমিশন প্রতিদিনই বিশ্লেষণ করছেন বলে সূত্রের খবর।

এরই মধ্যে লোকসভা নির্বাচনের (Lok Sabha Elections 2024) জন‌্য নবান্নে পুলিশের বিশেষ নির্বাচনী সেল (Election Cell) খোলা হল। জানা গিয়েছে, নবান্নের পুলিশ ডিরেক্টরেটে তৈরি হচ্ছে এই সেল। ভোটে নিরাপত্তা ও পুলিশি ব্যবস্থা-সহ যাবতীয় বিষয় নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে সমন্বয় রেখে কাজ করবে নবান্নে গঠিত এই ইলেকশন সেল। বুধবার এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ডিএসপি থেকে কনস্টেবল, প্রায় সব পদমর্যাদার পুলিশ কর্মী-সহ এই সেলে মোট ৬১জন থাকবেন। সেলের নোডাল অফিসার হিসাবে কাজ করবেন অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার শেখ মহম্মদ আজিম। তিনি জেলা পুলিশ ও বিভিন্ন পুলিশ কমিশনারেটের মধ্যে যোগাযোগ রেখে কাজ করবেন। যোগাযোগ রাখবেন রাজ‌্য পুলিশের নোডাল অফিসার আনন্দ কুমারের সঙ্গেও।

বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে আনন্দ কুমারের সঙ্গে বৈঠক করেন রাজ্যের মুখ‌্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ‌্য পুলিশের এডিজি-এনফোর্সমেন্ট রাজীব মিশ্রও। লোকসভা নির্বাচনী প্রক্রিয়ায় ব‌্যয় সংক্রান্ত বিষয় দেখভালের জন‌্য তাঁকে নোডাল অফিসার নিয়োগ করা হয়েছে।

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোনএখানে ক্লিক করুন


প্রাসঙ্গিক খবর